আজ || শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


আবদুল্লা আল মামুনের প্রচেষটায় বিভাগীয় পাসপোর্ট অফিস ঢাকা এখন সচ্ছ ও দালাল মুক্ত

বিশেষ প্রতিবেদক:

শেরে বাংলা থানার অন্তঃগত আগানগাঁও বিভাগীয় পাসপোর্ট অফিস ঢাকা এখন অনেকটা দালাল মুক্ত পরিচালক আব্দুল্লাহ্ আল মামুস এর দূরদর্শী দক্ষতা ও বিচক্ষণতা ও বুদ্ধি মত্তার মাধ্যমে কর্মকর্তা এবং কর্মচারীদেরকে সঙ্গে দিয়ে বিচক্ষণতার সহিত দাগাল মুক্ত করেছেন পাসপোর্ট অফিস। পেটের সামনে চেক পোষ্ট বসিয়ে প্রত্যেকটা মানুষকে চেক করে কাগজপত্র দেখে তারপর ভিতরে যাওয়ার অনুমত্তি দিচ্ছেন।

গেটের সামনে সড়কের উপর দালাল চক্র টেবিল বসিয়ে সানুষকে ফরম পূরণের আশ্বাস দিয়ে বিভিন্নতাবে প্রতারনা করে আসছিল একদল দালাল চক্র। এই দালাল চক্রটি ও আব্দুল্লাহ আল মামুন বুদ্ধিমত্তার মাধ্যমে বিচক্ষণতার সহিত নিয়ে দাড়িয়ে থেকে আপনার ও পুলিশের মাধ্যমে ২১/১২/২০২২ ইং তারিখে টেবিল গুলো থেকে উঠিয়ে দেয়। এখানে কোন সিন্ডিকেট ও দালালের পাঠা রাখে নাই। আজকের আলোকিত সকাল এর তথ্য অনুদানে বেরিয়ে আসছে আরো অনেক অজানা তথ্য। শোনা যায় ডিজির নির্দেশে মন ভোগান্তি কমানোর জন্য ভোলো নামের পরিবর্তনে কোট এভিট গুটি ছাড়া অঙ্গিকার নামার মাধ্যমে সহজে জনগণ পাসপোর্ট পায় সেই আইনটিও পাস করেন। পাসপোর্ট অফিসে আগত জনসণর সাথে কথা বলে জানা যায় তারা আবদুল্লা আল মামুন কে শুভেচ্ছা জানায় তার জনকল্যান মুলক কাজের জন্য দালালরা বিভিন্ন ভাবে প্রভারণার মাধ্যমে পাসপোর্টের কাজ করে আসছিল। সেটাও আব্দুল্লায় আল মামুন অদূর পারদর্শী বুদ্ধিমত্তার মাধ্যমে এবং দালালদের বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করেন। কিছু কিছু অসাধু কর্মকর্তার যোগ সাজগে এসব দালাল চক্র ও প্রতারক চক্র সিন্ডিকেটের মাধ্যমে বিশাল এক সাম্রাজ্য গড়ে তুলেছিল। এই প্রতারক দালাল চক্র দীর্ঘদিন ধরে অসাধু কিছু কর্মকর্তার মাধ্যমে সিন্ডিকেট করিয়া আসত পাসপোর্ট অফিসের লোকজনকে জিম্মি করে টাকা পয়সা আদায়ের মাধ্যমে কম ফরছিলো। এই চক্রের বিরুদ্ধে কেউ মুখ খুললে বা প্রতিবাদ করলে তার বিরুদ্ধে নেমে আসত অসংখ্য নির্যাতন ও বিভিন্ন ভাবে এরা বিভিন্ন কথা বলে। টাকা পয়সা নিত। এই দালাল চন্দ্র মাঝে মাঝে সাংবাদিকদের মাধ্যমে নানা রকম পত্রিকায় খবর লিখে ও কর্মকর্তা ও কর্মচারীদের জিম্মি করার চেষ্ট করত। ও বিভিন্ন হুমকি ধামকি দিত।

এসব বিষয় মাথায় রেখে আব্দুল্লাহ্ আল-মামুন অত্যান্ত কৌশলে সব পরিস্থিতির মোকাবেলা করে পাসপোর্ট অফিস ও ভিসা অফিসটিকে সম্পূর্ন দালান মুক্ত করেছেন। প্রতিবেদকের সাথে আলাপকালে আব্দুল্লাহ আল মামুন বলেন। আমি সম্পূর্ন নিষ্ঠা ও সততার সহিভ নিরস ভাবে কাম করে তার্ভিসটাকে স্বচ্ছ সুন্দর ও পরিস্কার করার চেষ্টা করছি মাত্র। জনগনের তার কোন ভোগান্ত না হয়। অনুসন্ধানে আরো জানা যায় আব্দুল্লাহ্ আল-মামুন প্রতিটা কাজে স্বচ্ছতা পাওয়া যায়। ও মোঃ ইউসুফের স্বচ্ছত্তার প্রমান পাওয়া যায়। পাসপোর্ট অফিসে আগত সকল জনসাধারনের সাথে আলাপ করে জানা যায় যে, আব্দুল্লাহ আল-মামুন অভ্যান্ত ভালো লোক। তিনি সবার সাথে হেসে কথা বলেন এবং সকলকে সুন্দর পরামর্শের মাধ্যমে কাজ করে মানুষের আস্থাভাজন হয়েছেন। পাসর্পোট অফিসের আগত জনগন সবাই মামুনের প্রশংসার মুগ্ধ ও সবাই তার কাজের জন্য শুভেচ্ছা জানায়।


Top